People Reaction, You will find here All kind of Movies. New, Old, Most Popular, Action, Drama

কিভাবে সঠিকভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে গুগল অ্যাডসেন্স যোগ করুন

গুগল অ্যাডসেন্স আপনার ওয়েবসাইট নগদীকরণ সবচেয়ে জনপ্রিয় উপায় এক। আপনি সহজেই আপনার ওয়ার্ডপ্রেস সাইটে গুগল অ্যাডসেন্স যোগ করতে এবং অর্থ উপার্জন শুরু করতে পারেন। এই প্রবন্ধে, আমরা আপনাকে দেখাবো কীভাবে ওয়ার্ডপ্রেস এ Google AdSense কে কিছু ভাল অনুশীলন এবং আপনার উপার্জন বাড়ানোর টিপস সহ টিপস।

গুগল অ্যাডসেন্স কি?

গুগল অ্যাডসেন্স গুগল দ্বারা চালিত একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক যা ব্লগার এবং ওয়েবসাইট মালিকদের তাদের ওয়েবসাইটে পাঠ, চিত্র, ভিডিও এবং অন্যান্য ইন্টারেক্টিভ বিজ্ঞাপন দেখিয়ে অর্থ উপার্জন করার সুযোগ দেয়। এই বিজ্ঞাপন সাইট কন্টেন্ট এবং শ্রোতা দ্বারা লক্ষ্যবস্তু করা হয়।

গুগল অ্যাডসেন্স ঝামেলা মুক্ত কারণ আপনাকে বিজ্ঞাপনদাতাদের সাথে মোকাবিলা করতে হবে না বা অর্থ সংগ্রহের বিষয়ে চিন্তা করবেন না। গুগল বিজ্ঞাপনদাতাদের সঙ্গে সম্পর্ক পরিচালনা করে এবং বজায় রাখে। তারা পেমেন্ট সংগ্রহ করে, তাদের পরিচালনা ফি নেয় এবং বাকি টাকা পাঠায়।

অ্যাডসেন্স খরচ-প্রতি-ক্লিক বিজ্ঞাপনগুলি (CPC) প্রদান করে যার মানে ব্যবহারকারী আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপনটিতে ক্লিক করার সময় আপনি অর্থ উপার্জন করেন। প্রতি ক্লিক প্রাপ্ত পরিমাণ বিভিন্ন কারণের উপর ভিত্তি করে পরিবর্তিত হয়।

অ্যাডসেন্স দিয়ে শুরু করা

আপনাকে যা করতে হবে তা প্রথমটি একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টের জন্য সাইন আপ করুন। যদি আপনার একটি জিমেইল অ্যাকাউন্ট থাকে তবে আপনি সাইন আপ করতে আপনার বিদ্যমান অ্যাকাউন্টটি ব্যবহার করতে পারেন।

আপনি একবার আপনার আবেদন জমা দেওয়ার পরে 6-6 ঘন্টাের মধ্যে আপনি একটি ইমেল পাবেন যা আপনাকে পর্যালোচনার প্রথম ধাপটি পাস করেছে কিনা তা বলছে। আপনি যদি প্রথম চেকটি পাস করেন, তবে আপনি আপনার AdSense অ্যাকাউন্টে লগ ইন করতে এবং আপনার বিজ্ঞাপন কোড পেতে পারেন।

আমার বিজ্ঞাপন ট্যাবে ক্লিক করে শুরু করুন এবং তারপরে নতুন বিজ্ঞাপন ইউনিট বোতামটিতে ক্লিক করুন।




এটি আপনাকে একটি নতুন বিজ্ঞাপন স্ক্রীনে আনবে এবং আপনাকে একটি বিজ্ঞাপন টাইপ চয়ন করার জন্য বলা হবে। আপনি 'পাঠ্য এবং প্রদর্শন বিজ্ঞাপন', 'ইন-ফিড বিজ্ঞাপন' এবং 'ইন-আর্টিকেল বিজ্ঞাপন' থেকে নির্বাচন করতে পারেন।

আপনি অনিশ্চিত হলে, পাঠ্য এবং প্রদর্শন বিজ্ঞাপন দিয়ে শুরু করুন।




পরবর্তীতে, আপনাকে এই বিজ্ঞাপন ইউনিটের জন্য একটি নাম সরবরাহ করতে হবে এবং বিজ্ঞাপনের আকার, ধরন, শৈলী এবং রং নির্বাচন করতে হবে।



বিজ্ঞাপনটির নাম শুধুমাত্র অভ্যন্তরীণ উদ্দেশ্যে ব্যবহার করা হয়, তাই আপনি এটি "সাইট নাম সাইডবার" এর মতো কিছু নামকরণ করতে পারেন।

পরবর্তী বিকল্পটি বিজ্ঞাপন আকার নির্বাচন করা হয়। গুগল বিভিন্ন ধরণের আকারের মাপের প্রস্তাব দিচ্ছে, তবে নির্দিষ্ট মাপগুলি সুপারিশ অনুযায়ী তালিকাভুক্ত করা হয় কারণ এটি বিজ্ঞাপনদাতাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয়।

এর অর্থ হল এই বিজ্ঞাপনগুলি একটি উচ্চতর জায় থাকতে পারে যাতে এটি একটি ভাল অর্থ প্রদান।

তারপরে আপনাকে বিজ্ঞাপনের ধরন চয়ন করতে হবে। আমরা টেক্সট এবং প্রদর্শন উভয় বিজ্ঞাপন থাকার সুপারিশ।

অ্যাড স্টাইল আপনাকে আপনার পাঠ্য ভিত্তিক বিজ্ঞাপন ইউনিটগুলির প্রদর্শনের নিয়ন্ত্রণ করতে দেয়। আমরা সেরা ফলাফলের জন্য আপনার সাইটের রঙের প্রকল্প ব্যবহার করার পরামর্শ দিই।

কাস্টম চ্যানেল বৈশিষ্ট্য আপনাকে সাইটগুলির উপর ভিত্তি করে বিজ্ঞাপন কর্মক্ষমতা আরও ভালভাবে ট্র্যাক করতে দেয়। আপনি যদি না চান তবে এটি ব্যবহার করতে হবে না।

'কোনও বিজ্ঞাপন উপলব্ধ না হলে' বিকল্পের জন্য, আপনি বিজ্ঞাপন বিজ্ঞাপনের ধ্বনি বা নিজের বিজ্ঞাপন দিয়ে এটি পূরণ করতে পারেন। Google যখন কোন উপযুক্ত বিজ্ঞাপন খুঁজে পায় না তখন এটি প্রদর্শিত হয় (যা খুব কমই ঘটে)।

একবার আপনি এই সেটআপ দিয়ে সম্পন্ন হয়ে গেলে কেবল সংরক্ষণ করুন এবং কোড বোতামটি ক্লিক করুন। আপনাকে "বিজ্ঞাপন সফলভাবে তৈরি করা" একটি বার্তা দিয়ে উত্সাহিত করা হবে এবং আপনি বিজ্ঞাপন কোডটি দেখতে পাবেন।



আপনার বিজ্ঞাপন কোড অনুলিপি করুন এবং নোটপ্যাড বা পাঠ্য সম্পাদনা মত একটি প্লেইন টেক্সট এডিটর এ এটি পেস্ট করুন। আপনি পরবর্তী ধাপে এটি প্রয়োজন হবে।

ওয়ার্ডপ্রেস গুগল অ্যাডসেন্স যোগ করা হচ্ছে

আপনি আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপনটি কোথায় প্রদর্শন করতে চান তা নির্ধারণ করতে হবে। বিজ্ঞাপন সবচেয়ে সাধারণত সাইডবার প্রদর্শিত হয়। আপনি ওয়ার্ডপ্রেস উইজেট ব্যবহার করে আপনার সাইডবারে গুগল অ্যাডসেন্স যুক্ত করতে পারেন।

শুধু আপনার ওয়ার্ডপ্রেস অ্যাডমিন এলাকায় চেহারা »উইজেট পৃষ্ঠায় যান। এরপরে, 'কাস্টম HTML' উইজেটটিকে উপযুক্ত উইজেট এলাকায় টেনে আনুন এবং ড্রপ করুন এবং সেখানে আপনার Google AdSense কোডটি আটকান।

ভাল অবস্থান নিয়ন্ত্রণ এবং ট্র্যাকিং জন্য, আমরা আপনাকে AdSanity ওয়ার্ডপ্রেস প্লাগইন চেক আউট সুপারিশ। (দেখুন: সেরা বিজ্ঞাপন ব্যবস্থাপনা ওয়ার্ডপ্রেস সমাধান)
অ্যাডসেন্স সেরা অভ্যাস এবং প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

বছর ধরে, আমরা বিভিন্ন অ্যাডসেন্স সংক্রান্ত প্রশ্নের উত্তর দিয়েছেন। List25 হিসাবে আমাদের কয়েকটি সাইটে অ্যাডসেন্স ব্যবহার করা, আমরা অপ্টিমাইজেশান সম্পর্কে একটি সম্পূর্ণ অনেক শিখেছি। নীচে কিছু অ্যাডসেন্স ভাল অভ্যাস এবং ঘন ঘন প্রশ্ন জিজ্ঞাসা করা হয়।

সেরা অ্যাডসেন্স বিজ্ঞাপন আকার কি?

যদিও বিজ্ঞাপন বসানো কী, আমরা দেখেছি যে সেরা মাপ 336 × 280 এবং 300 × 250। এই বিজ্ঞাপনগুলি বেশিরভাগ স্ক্রিন মাপে মাপসই করে এবং পাশাপাশি সেরা বেতন হারও থাকে।

সেরা অ্যাডসেন্স প্লেসমেন্ট কি?

এই সম্পূর্ণরূপে আপনার বিন্যাস উপর নির্ভর করে। লক্ষ্য আরো ক্লিক পেতে, তাই আপনি আপনার বিজ্ঞাপন আরো বিশিষ্ট স্পট রাখতে চান। আমরা দেখেছি যে পর্দার উপরের দিকে পোস্ট সামগ্রীর বিজ্ঞাপনগুলি সবচেয়ে বেশি ক্লিক করে।

বেশ কয়েকজন ব্যবহারকারী আমাদেরকে একটি ভাসমান উইজেটে অ্যাডসেন্স যুক্ত করার বিষয়ে জিজ্ঞাসা করেছেন কারণ এটি খুব বিশিষ্ট। আমরা দৃঢ়ভাবে এর বিরুদ্ধে সুপারিশ করি কারণ এটি Google পরিষেবার শর্তাবলী দ্বারা অনুমোদিত নয়। আপনি যদি তাদের TOS লঙ্ঘন করেন তবে আপনি প্রোগ্রাম থেকে নিষিদ্ধ হতে পারেন।

আমি কি আমার নিজের গুগল অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলিতে ক্লিক করতে পারি?

প্রায়শই তাদের নিজস্ব বিজ্ঞাপনগুলিতে ক্লিক করার জন্য বা তাদের পরিবারের সদস্যদের কাছে তাদের বিজ্ঞাপনগুলিতে ক্লিক করার জন্য প্রলুব্ধ হয়। দয়া করে তা করবেন না। Google এর অ্যালগরিদমটি খুব স্মার্ট এবং আপনার নিজের বিজ্ঞাপনে ক্লিক করার সময় জানে। এই আপনি প্রোগ্রাম থেকে নিষিদ্ধ পেতে পারেন।

গুগল অ্যাডসেন্সে পেজ আরপিএম কি?

RPM প্রতি আয় রাজস্ব প্রতি অর্থ 1000 অর্থপ্রদান মানে। এটি ক্লিক এবং ক্লিক প্রতি খরচ সংখ্যা এবং তারপর পৃষ্ঠাউইকের মোট সংখ্যা দ্বারা বিভক্ত করে তা নির্ধারণ করে।

আমি ওয়ার্ডপ্রেস দিয়ে আমার ব্লগার বা ইউটিউব অ্যাডসেন্স অ্যাকাউন্ট ব্যবহার করতে পারি?

হ্যা, তুমি পারো. যদি আপনি ব্লগার বা YouTube এর মতো Google এর হোস্টেড প্ল্যাটফর্মগুলির একটিতে অ্যাডসেন্স ব্যবহার শুরু করেন তবে আপনি আপনার AdSense অ্যাকাউন্টের ধরনটি পরিবর্তন করতে এবং ওয়ার্ডপ্রেস দিয়ে এটি ব্যবহার করতে পারেন। আপনি যে অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করে নগদীকরণ করতে চান সেই URL এর সাথে Google AdSense সরবরাহ করতে হবে।

শুধু আপনার AdSense অ্যাকাউন্টে লগইন করুন এবং তারপরে 'আমার বিজ্ঞাপন' এর অধীনে 'অন্যান্য পণ্য' বিকল্পটিতে ক্লিক করুন। এরপরে, আপনাকে 'এখন আপগ্রেড করুন' ক্লিক করতে এবং আবেদন ফর্মটি পূরণ করতে হবে।

গুগল অ্যাডসেন্সে সিটিআর কি?

CTR বা ক্লিক-মাধ্যমে-হার বিভিন্ন ধরণের ওয়েবসাইটের জন্য ব্যাপকভাবে ভিন্ন। আপনার বিজ্ঞাপন ক্লিকগুলি আপনার ওয়েবসাইটের বিষয়গুলি, আপনার শ্রোতাদের ধরন, আপনার সাইটে বিজ্ঞাপন বসানো এবং আরো অনেক কিছুতে নির্ভর করে। গুগল অ্যাডসেন্সের জন্য আদর্শ সিটিআরটি সংজ্ঞায়িত করা সত্যিই কঠিন কারণ আপনার নিজের মতো অন্যান্য ওয়েবসাইটগুলির ক্লিক রেটগুলিতে অ্যাক্সেস নেই।

যাইহোক, গুগল অ্যাডসেন্সে অন্তর্নির্মিত সরঞ্জাম রয়েছে যা আপনার সাইটটি যদি ভাল সিটিআর না পায় তবে আপনাকে বার্তাগুলি দেখানো শুরু করবে। আপনি আপনার বিজ্ঞাপন রাজস্ব উন্নত করতে Google AdSense ড্যাশবোর্ডের ভিতরে দেখানো অপ্টিমাইজেশান নির্দেশিকাগুলি অনুসরণ করতে পারেন।

গুগল অ্যাডসেন্স প্রকাশকদের কখন এবং কিভাবে?

প্রতি মাসে, গুগল অ্যাডসেন্স আপনার আগের মাসের উপার্জন গণনা করে এবং আপনার 'লেনদেন' পৃষ্ঠায় তাদের দেখায়। যদি আপনার উপার্জন প্রয়োজনীয় থ্রেশহোল্ডের সাথে মেলে তবে আপনার পেমেন্টটি সেই মাসের ২1 তারিখে প্রক্রিয়াধীন এবং মুক্তি পায়।

সরাসরি বৈদ্যুতিন স্থানান্তর, তারের স্থানান্তর, চেক, ওয়েস্টার্ন ইউনিয়ন, এবং আরও অনেক কিছু সহ উপলব্ধ একাধিক পেমেন্ট পদ্ধতি আছে।

কেন গুগল অ্যাডসেন্স আমার আবেদন প্রত্যাখ্যান?

যদি আপনার ওয়েবসাইট অ্যাডসেন্স প্রোগ্রাম নীতিগুলি বা তাদের শর্তাবলী পূরণ না করে তবে Google Adsense আপনার আবেদন প্রত্যাখ্যান করতে পারে।

গুগল অ্যাডসেন্স অ্যাপ্লিকেশন অনুমোদন পেতে প্রয়োজনীয়তা কি কি?

আপনার Google AdSense অ্যাকাউন্ট অ্যাপ্লিকেশনটি অনুমোদিত করার জন্য সর্বনিম্ন প্রয়োজনীয়তা এখানে রয়েছে।

    আপনার ওয়েবসাইট এবং এর সমস্ত সামগ্রী অবশ্যই AdSense প্রোগ্রাম নীতি এবং শর্তাবলী মেনে চলতে হবে।
    আপনার ওয়েবসাইট অন্তত 6 মাস বয়সী হতে হবে।
    আপনি, আবেদনকারী, 18 বছর বয়সী হতে হবে।

দ্রষ্টব্য: এমনকি যদি আপনার অ্যাপ্লিকেশন সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করে তবে Google AdSense এখনও আপনার আবেদন প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে।

আমি কি আমার ওয়ার্ডপ্রেস.কম ব্লগে গুগল অ্যাডসেন্স যুক্ত করতে পারি?

ওয়ার্ডপ্রেস.com আপনাকে আপনার ওয়েবসাইটটিতে Google অ্যাডসেন্স যুক্ত করার অনুমতি দেয় না যদি না আপনি ব্যবসায়িক প্ল্যানে আপগ্রেড করেন। এই বিষয়ে আরো জন্য, অ্যাডসেন্স vs. ওয়ার্ডপ্রেস পার্থক্য গাইড দেখুন।

গুগল অ্যাডসেন্স বনাম গুগল অ্যাডসেন্সের মধ্যে পার্থক্য কি?

গুগল অ্যাডসেন্স আপনাকে গুগল অ্যাডসেন্স প্রোগ্রামে অংশগ্রহণকারীদের সহ অন্যান্য ওয়েবসাইটগুলিতে বিজ্ঞাপন দেওয়ার অনুমতি দেয়।

গুগল অ্যাডসেন্স আপনাকে আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রদর্শন করে আপনার ওয়েবসাইট থেকে অর্থ উপার্জন করতে দেয়।
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment

 
Copyright © 2021. People React - All Rights Reserved
Template Created by People React | Published By MHemelHasan